1. admin@banglareport24.com : admin :
শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০২৩, ১২:২২ পূর্বাহ্ন

হবিগঞ্জে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মানববন্ধন

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩
  • ৩৪ বার পঠিত

স্টাফ রিপোর্টার;-

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিসহ সারাদেশে সাংবাদিকদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার এবং গ্রেফতারকৃত সাংবাদিকদের মুক্তির দাবিতে মানববন্ধন করেছেন হবিগঞ্জের সাংবাদিকরা।

হবিগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে আয়োজিত গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করা, ডিজিটাল নিরাপত্তা আইন, প্রথম আলোর সাভারের নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামসের মামলা বাতিল ও নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন পালন করেন সাংবাদিকরা।

এ সময় বক্তারা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে জনগণের কণ্ঠ রোধ করতে চাচ্ছে বর্তমান সরকার। আর তাই দেশের গণমাধ্যমকে নিয়ন্ত্রণ করার জন্য এই সরকার কালো আইন ব্যবহার করেছে। এতে বারবারই সাংবাদিকরা নির্যাতনের শিকার হচ্ছেন। ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে সাংবাদিক, শিক্ষক, বুদ্ধিজীবী ও রাজনৈতিকদের হয়রানি করা হচ্ছে।

দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক নুরুজ্জামান মানিক বলেন, সাংবাদিকরা সমাজের বিবেক। সাংবাদিকদের লেখনির মাধ্যমে সমাজের সকল অসঙ্গতি দুর হয়। তবে সাংবাদিকরা ভুল বা ভুয়া তথ্য পরিবেশন করলে এর জন্য প্রেস কাউন্সিল আছে। সংশ্লিষ্ট আদালতে যথাযথ আইনে মামলা দায়ের করার সুযোগ আছে। এই ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে সাংবাদিকদের হয়রাণি ছাড়া আর কিছুই নয়। আমরা এই আইনের সংশোধন চাই।

হবিগঞ্জ সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক তারেক হাবিব বলেন, গত কয়েকদিন আগে প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান শামসকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার করা হয়েছে।

ডিজিটাল নিরাপত্তা আইনে আটক বা গ্রেপ্তার নতুন কিছু নয়। গত চার বছরে প্রায় ১১০০ মামলা হয়েছে এই ডিজিটাল নিরাপত্তা আইনে। গত এক মাসের সাত জন সাংবাদিককে আটক করা হয়েছে।

তিনি আরও বলেন, এই ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে সাংবাদিকদের লেখনি রোধ করতে চাচ্ছে দূর্নীতিবাজ আমলারা। রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হচ্ছে গণমাধ্যম কিন্তু সেই গণমাধ্যম আজও স্বাধীন নয়।

দেশের গণমাধ্যমকে নিয়ন্ত্রণ করার জন্য এই সরকার যে কালো আইন করেছে তার মাধ্যমে বারবার সাংবাদিকদের নির্যাতন করা হচ্ছে। এই কাল আইন থেকে কেউই রেহায় পাচ্ছে না। ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে সাংবাদিক, শিক্ষক, বুদ্ধিজীবী ও রাজনৈতিকদের হয়রানি করা হচ্ছে।

মানবন্ধনে আরও বক্তব্য রাখেন দৈনিক আমার হবিগঞ্জের প্রধান প্রতিবেদক আতাউর রহমান ইমরান,সহ সম্পাদক এমএ রাজা, স্টাফ রিপোর্টার জালাল উদ্দিন লস্কর, মুহিন শিপন, এফএম খন্দকার মায়া, তৌহিদ মোল্লা, সিনিয়র সাংবাদিক রহমত আলী, জিকে ইউসূফ, এমএ ওয়াহেদ, খায়রুল ইসলাম সাব্বির, স্বপন রবি দাস, হিতেশ রায়, আক্তার হোসেন

 

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ বাংলার রিপোর্ট ২৪
Theme Customized By Shakil IT Park