1. admin@banglareport24.com : admin :
শুক্রবার, ২২ সেপ্টেম্বর ২০২৩, ১১:৩৮ অপরাহ্ন

শায়েস্তাগঞ্জে কাউন্টারে মিলছে ট্রেনের টিকেট

  • প্রকাশের সময় : রবিবার, ৫ মার্চ, ২০২৩
  • ৩৬ বার পঠিত

উজ্জ্বল আহমেদ, হবিগঞ্জ থেকে ফিরে:-

রেল সেবা গ্রহীতাদের জন্য বাধ্যতামূলক করা হয়েছে জাতীয় পরিচয়পত্র বা জন্মনিবন্ধন সনদ। গত ১ মার্চ থেকে যাত্রীকে তার জাতীয় পরিচয়পত্র বা জন্ম নিবন্ধন সনদ দিয়ে রেজিস্ট্রেশন করে টিকেট সংগ্রহ করতে হচ্ছে। একই সাথে ভ্রমণের সময় টিকেটের পাশাপাশি জাতীয় পরিচয় পত্রের বা জন্ম নিবন্ধনের কপি সঙ্গে রাখতে হবে। ট্রেনের টিকিট কালোবাজির বন্ধ করতে এই উদ্যোগ নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। এ ব্যবস্থাকে ‘টিকিট যার ভ্রমণ তার’ বলছে রেলওয়ে। এর সুফলও পাচ্ছেন শায়েস্তাগঞ্জ রেলওয়ে স্টেশনের সাধারণ যাত্রীরা।

আগে যেখানে অনলাইনে টিকেট ছাড়ার মিনিট খানেকের মধ্যে শেষ হয়ে যেতো এখন কয়েক ঘন্টা পরেও অনলাইনে পাওয়া যাচ্ছে টিকেট। এছাড়াও আগে কাউন্টারের সামনে টিকেট প্রত্যাসীদের লাইন অর্ধেক হওয়ার আগেই টিকেট শেষ হয়ে যেতো বর্তমানে তেমন কোন লাইন নেই কাউন্টারে। দীর্ঘসময় পরেও মিলছে টিকেট। সকালে শায়েস্তাগঞ্জ রেলওয়ে স্টেশনে গিয়ে দেখা যায়, টিকিট কাউন্টারের সামনে নেই কোন ভীড়। যে দুএকজন টিকেট প্রত্যাশী আছেন তারাও খুশি টিকেট পেয়ে। তবে অনেকেই বলছেন এনআইডি দিয়ে রেজিস্ট্রেশন করতে ভোগান্তিতে পরতে হচ্ছে তাদেরকে।

শফিকুল ইসলাম নামে এক কলেজ শিক্ষক বলেন, টিকিট পেতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। তবে নিবন্ধনপ্রক্রিয়ায় কিছুটা সময় লেগেছে। রেলওয়ের সিদ্ধান্ত অনুসারে, রেলের কর্মকর্তারা পয়েন্ট অব সেল (পিওএস) মেশিনের মাধ্যমে টিকিট যাচাই করবেন। কেউ অন্যের জাতীয় পরিচয়পত্র দিয়ে টিকিট কেটে ভ্রমণ করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। টিকিট কালোবাজারি বন্ধ ও স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার সরকারি উদ্যোগের অংশ এটি।

এ বিষয়ে শায়েস্তাগঞ্জ রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার আবুল খয়ের চৌধুরী বলেন, রেজিস্ট্রেশন প্রক্রিয়ায় যাত্রীদেরকে হেল্প ডেস্কের মাধ্যমে সহযোগীতা করা হচ্ছে। এছাড়াও আগে দেখা যেত সকাল ৮ টায় টিকেট ওপেন হওয়ার সাথে সাথে অনলাইনের টিকেট শেষ হয়ে যেতো। এখন কয়েকঘন্টা পরেও টিকেট পাওয়া যাচ্ছে। কাউন্টারেও সবসময় টিকেট পাওয়া যাচ্ছে। আমি মনে করি রেলওয়ে কর্তৃপক্ষ যে উদ্যোগ গ্রহণ করেছে সেটি সফল হলে যাত্রী এবং রেলওয়ে উভয়েই উপকৃত হবে।

 

 

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ বাংলার রিপোর্ট ২৪
Theme Customized By Shakil IT Park